একটু বড় হবি কবে তুই?



একটু বড় হবি কবে তুই?
কবে কোন বড় ব্যথাও তোকে স্পর্শ
করবে না বলবি?
পাগলি, ছোট ছোট ব্যথাতেও বুঝি এত
কাঁদতে হয়?
কোনদিন কি বলেছি আমি আর সেটাই
পুষে আছিস আজো!
কবে তোর ভালোবাসাময় বার্তার ছোট্ট করেও
উত্তর দেইনি সেই অভিমান
আজো বয়ে বেড়াবি?
আমার ব্যস্ততা তুই বুঝবি না?
নানান কাজে ব্যস্ত থাকি।
তোর ভালোবাসা আমাকে ছুঁয়ে যায় ঠিকই...
কিন্তু ব্যস্ততায় ভুলেই যাই কোন এক
পাগলি আমার জন্য অবিরাম অপেক্ষা করে চলে।
তোকে কখনোই অবহেলা করিনি পাগলি,
বরং তুই আমার এত বেশি কাছে থাকিশ,
যে মনেই হয়না আলাদা করে তোকে ভাবতে হবে,
তোকে লিখতে হবে!
তবু মন খারাপ করে থাকবি?
ঠোঁট উলটে বসে থাকবি?
আমি কত দূরে থাকি...
আমার পক্ষে কি সম্ভব তোর
মিষ্টি ঠোঁটে ছোট্ট একটি চুমু
দিয়ে হাসি এঁকে দেয়া?
তুই তো জানিশও না এই নশ্বর পৃথিবীতে তোর
চেয়ে সুন্দর করে কেউ হাসতে পারে না।
তারপরেও এমন করে মুখ ভোঁতা করে ঠোঁট
উলটে থাকবি?
Post a Comment

মহাজাগতিক ইতিহাসে আমাদের এপিটাফের গল্প

কোন সন্ধ্যে সন্ধ্যে রাতে রাস্তারা বুঝি অদ্ভুত প্রনয়ে খুন হয়! খুন হয় কতশত খেয়ালের অগোচরে আটকে পড়া দীর্ঘ নি:শ্বাসেরা! ইশ! আমাদের খেয়ালগুলো য...